রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
বনানীতে বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিয়ার সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার  খিলক্ষেত প্রেসক্লাবের-২০১১ সালের পর আহ্বায়ক কমিটি গঠন ২০২৪ মাধবপুরে সাবেক প্রতিমন্ত্রীসহ ৪৬ জনের বিরুদ্ধে যুবদল নেতার মামলা  বৈষম্যবিরোধী ছাত্র হত্যা মামলা : এজাহারভুক্ত পলাতক আসামি শাহ আলম তুরাগে আটক ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম  লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বেগম খালেদা জিয়া

নেত্রকোনায় জব্দকৃত পাখিগুলোকে বনবিভাগের নিকট হস্তান্তর

নেত্রকোনায় জব্দকৃত পাখিগুলোকে বনবিভাগের নিকট হস্তান্তর

 

সোহেল খান দূর্জয় নেত্রকোনা প্রতিনিধি দৈনিক ঢাকার কন্ঠ নিউজ

:নেত্রকোনায় জব্দকৃত ময়ূর ও উটপাখিগুলোকে অবমুক্ত করার জন্য বনবিভাগের নিকট হস্তান্তর করা হয়েছে। শনিবার (২ অক্টোবর) তাদের নিকট পাখিগুলোকে হস্তান্তর করা হয়।

নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. আল আমিন হোসাইন বিষয়টি (৩ নভেম্বর ) রবিবার বিষয়টি নিশ্চিত করেছেন।

জব্দকৃত বিদেশী পাখির বাচ্চার মধ্যে রয়েছে ৪৬টি উট, ৫টি ময়ূর, ১৫টি লাভ বার্ড, ৩০টি বাজ রিগার ও ৩টি ককটেল পাখির বাচ্চা। বিভিন্ন জাতের এ সকল পাখির বাচ্চার অনুমান মুল্য ৮ লাখ ৭২ হাজার ৫০০ টাকা।

পুলিশ আরো জানায়, সদর উপজেলার বালুয়াকান্দা এলাকার আহমেদুল্লাহ সাকিবের ভাড়াটিয়া খামারে রাখা একটি সাদা রংয়ের প্রাইভেট কারের ভেতর কাগজের কার্টুনে ৬টি বিদেশি উট পাখির বাচ্চা রাখা হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার মধ্য রাতে ওই খামারে অভিযান পরিচালনা করে আরও বিদেশি উট পাখির বাচ্চাসহ ময়ূর, লাভ বার্ড, বাজ রিগার ও ককটেল এসকল পাখির বাচ্চাও জব্দ করা হয়। এসময় একটি সাদা রংয়ের প্রাইভেট কারও জব্দ করেছে পুলিশ। যার মূল্য চার লক্ষ টাকা।

অভিযানে নেত্রকোনা সদর উপজেলার বালুকান্দা গ্রামের মৃত হাফেজ হাবিবুল্লাহর ছেলে আহমেদুল্লাহ সাকিব (৩২), কুমিল্লা সদর উপজেলার মাঝিগাছা গ্রামের মো. শাহ আলমের ছেলে ইব্রাহীম রানা (৩২) ও জামালপুর বকশীঞ্জের কুশলনগর গ্রামের মো. আজিম উদ্দিনের ছেলে মো. আমিনুল ইসলামকে (৩৮) আটক করা হয়।

এদিকে অভিযানের পর নেত্রকোনা বনবিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সায়েদুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে বিদেশি বন্য পাখি সংক্রান্ত জিজ্ঞাসাবাদে লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্রাদি দেখতে চাইলে আটককৃতরা তা দেখাতে পারেনি। আটকরা পরস্পরের সহযোগীতায় লাইসেন্স ব্যতীত অবৈধভাবে বিদেশি বন্য পাখির বাচ্চা পালন ও বিক্রয়ের উদ্দেশ্যে নিজেদের তত্ত্বাবধানে রেখেছিল। পরে তাদের বিরুদ্ধে বন্য প্রাণি সংরক্ষণ আইনে আদালতে সোপর্দ করা হয়েছে।

নেত্রকোনার ডিবির ওসি মো. রফিকুল ইসলাম জানান, আটক হওয়া তিনজনকে বন্যপ্রাণি সংরক্ষণ আইনে প্রসিকিউশন দিয়ে আদালতে পাঠানো হয়েছে। জব্দ হওয়া পাখিগুলো বনে অবমুক্ত করার জন্য বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

সোহেল খান দূর্জয়
নেত্রকোনা প্রতিনিধি
০৩.১০.২০২১

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com